Saturday 24 July 2021

আমন্ত্রিত সংখ্যা~বিভাবসু

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা || আমন্ত্রিত সংখ্যা ||


আয়ুধ

ডুবে ডুবে জল খাই 
ডুবে ডুবে প্রেম খাই 
মেঘ খাই 
মেঘবতী স্বপ্ন খাই 
বীজ খাই
বীজতলা খাই
বিষও খাই

তবু তো মরি না আমি
তবু মৃত্যু নেই আমার 

যতোদূর তুই 
আমার আয়ুরেখা ততোদূর ছড়ানো

২০.০৩.২১

পারানাপারার ছায়াবৃত্ত

আমার গল্পগুলো মেঘ হতে পারতো
আমার  স্বপ্নগুলো হতে পারতো ডানাকাটাপরি 
আমার প্রেম ছুঁয়ে দিতে পারতো মহাকাল 

হয়তো পারতো 
কিন্তু পারেনি 
আসলে পারে না 

আমার গল্পগুলো জঞ্জাল হয়ে উঠেছে 
ঘেঁটেঘুঁটেও তার থেকে কোনো বৃষ্টিকথা পাইনা 

আমার স্বপ্নগুলো ডানা হীন 
ডানা পালকহীন 
সম্ভাব্য সমস্ত উড়ান তাই পরিত্যক্ত 
 
আমি এখন ছিন্নভিন্ন হয়ে থাকা একটা বধ্যভূমি

১০.০৬.২১


১১মাত্রিক 

তুরীয় এক প্রকাশ 
বা অস্তিত্ববিভ্রম 
বা অনস্তিত্বের স্থানাঙ্ক জুড়ে সমান্তরাল উপস্থিতি 
প্রেম প্রেম খেলা 

কে ডাকছো অমন করে?
কে বসে আছো আমার রূপগন্ধের ওপারে?
স্তব্ধতা পাঠাও হে
পাঠাও তন্তুময় অনৃত তরঙ্গ 

এখন সুখ ও অসুখের ক্যানপাই জুড়ে 
হেঁটে আসছ আমার এগারমাত্রিক অযৌনজন্ম

১৮.০৬.২১


No comments:

Post a Comment