Saturday 28 December 2019

শুভশ্রী সাহা

মল্ল সাহিত্য ই-পত্রিকা , ১-ম বর্ষ , ২৮২-তম প্রয়াস
অণুগল্প









ফটো গ্যালারী     শুভশ্রী সাহা 


ফোন টা হাতে নিলো অর্ণা। খুলতেই এক ই কথা প্লিজ ডিলিট ইয়োর আননেসেসারি ফাইলস। উফফ! ও, বেড়াতে যাবে দিন দুয়েক বাদেই আর এই সময় ই গ্যালারী ওপেন হচ্ছে না!
কি কি সে মুছবে! এখানে সে আর জয়দীপের পাঁচ বছরের কবিতা গল্প ছবি রোজের ছুটখাট কত্ত কিছু রাখা! বয়ফ্রেন্ড  বলে কথা!  শরীর প্রেম  আবেগ খুনশুটি অভিমান!   কত কিছুই না হয়েছে!  কম গল্প তো নেই  ওদের নিয়ে, ঝুলিতে! অর্ণার চোখ বেয়ে এলো জল! পারলো  জয়দীপ এমন করতে! মানুষ!
মুছতে মুছতে সে এক জায়গায়  থেমে গেলো। একটা সোনালী গাছ আর লাল প্রজাপতির মনোগ্রাম করা কার্ড। তাতে লেখা, তুমি ছাড়া আমার পৃথিবী শূন্য, আমি তোমার জন্যই শুধু বাঁচি!যে দিন তুমি থাকবে না আমাকেও সারা পৃথিবীতে খুঁজো না।  কেউ পাবে না।
অর্ণার আবার হাত থেমে গেল।  ডিলিট করলো না,বদলে এলো প্রতিহিংসা, মেসেজ টা জয়দীপের নতুন গার্ল ফ্রেন্ড রাজশ্রীর কাছে পাঠিয়ে দেবে কি!  দেখুক! দেখুক! জয়দীপ কি জিনিষ! তাকেও তো এই ভাবেই একদিন --
নাহ--- এত্ত সুন্দর কার্ড টা নষ্ট করবে কেন ওই রাস্কেল টার জন্য! রাজীব তো এখন টুকটাক ভালোই কথা বলছে তার সাথে, যদি  রিলেশন টা একবার স্টেডি হয়ে যায় ওকেই পাঠিয়ে  দেবে।  কার্ডের কি দোষ! সুন্দর জিনিষ বার বার ব্যবহার করা যায়।

No comments:

Post a Comment