Friday 30 October 2020

|| কোজাগরী সংখ্যা ≈ আয়েশা মুন্নি ||

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা ||
কোজাগরী সংখ্যা
আয়েশা মুন্নি



মায়াবতী প্রেমিকা

তুমি জানো না প্রেমিক...
কতটা বিপ্লবী প্রেমিকা আমি
আমি সমরেশের দিপাবলী
আমি প্রীতিলতা
আমি...তোমার তুমিতেও আমি।

তোমার উপর যখন অভিমান হয় 
কবিতা লিখতে ইচ্ছে করে রাষ্ট্রের সংবিধানে।
তুমি যখন কাঁদাও তখন সিদ্ধান্ত নেই
শোক প্রস্তাব পাঠাবো সংসদে।
তোমার সাথে ঝগড়ার প্রতিবাদে
মিছিলে স্লোগান দেবার সিদ্ধান্ত নেই তোমার বিরুদ্ধে।

যখনই ভাবি ছেড়ে চলে যাব তোমায়
ইচ্ছে করে সকল রাজনৈতিক সভা মুলতবি ঘোষণা করি।
বিচ্ছেদের দিনগুলো চোখে ভাসতেই
সিদ্ধান্ত নেই জ্বালিয়ে পুড়িয়ে ছাই করি দেশ।

আবার তোমার অল্প কথার গুরুত্বে
সুপ্রীম কোর্টের রুলস জারি করি,
ভালবাসি শুনলেই
রাষ্ট্রপতির কাছে পাঠাই ক্ষমা প্রার্থনার আবেদন।
আমি নারী, মায়াবতী প্রেমিকা তোমার...

No comments:

Post a Comment