Friday 30 April 2021

এপ্রিল সংখ্যা ≈কবিতায়- পিনাকীরঞ্জন সামন্ত

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা || এপ্রিল সংখ্যা ||

 স্বপ্ন     পিনাকীরঞ্জন সামন্ত



একটি কবিতা লেখার জন্য চাই একটি উড়োজাহাজ যা আমার মাথার ওপর দিয়ে বিকট শব্দে উড়ে যাবে 

একটি কবিতা লেখার জন্য চাই একটি কথাবলা ল্যাপটপ আর একটি কি-বোর্ড আর চাই একটি দারুচিনি মিশ্রিত লবঙ্গ লতিকা পান 

একটি কবিতা লেখার জন্য চাই আমার এক প্রিয়তমা নারী যার হাতে লবণ হলুদ মিশ্রিত শাঁখা ও পলা, সিঁথিতে সিঁদুর আর চুলে তার মিষ্টি মিষ্টি গন্ধ 
যে আমাকে প্রতিনিয়ত জোগাবে 
আমার এক কাপ চা আর অনন্ত কথা বলা 

শেষমেষ --
একটি কবিতা লেখার জন্য চাই একটি বাইসাইকেল আর সেই সাইকেলে চেপে পৃথিবীর আহ্নিকগতি ও বার্ষিকগতি আমাকে দিনরাত এনে দেবে আমার বাঁচার অক্সিজেন, 
বাঁচার বীজমন্ত্র আর রঙিন স্বপ্নের উড়ান 
যা থেকে আমি পেয়ে যাব আমার সমস্ত শব্দ শব্দ খেলা যা আমার জীবনের সমস্ত না বলা কথার এক দীর্ঘ প্রবাহিত নদী ।





2 comments:

  1. একটি কবিতা লেখার জন্য আমার একজন এরকম কবি চাই, যাকে ছুঁলেই ভিজে আগুনও জ্বলে ওঠে।

    ReplyDelete
  2. কবি পিনাকীরঞ্জনের কলম মানেই অন্য ধাতুতে নির্মিত কবিতা, সবসময়। এবারও অন্যথা হয়নি। অনেক ভালোলাগা নিয়ে কুর্নিশ জানাই প্রিয় কবিকে।

    ReplyDelete