Friday 30 April 2021

এপ্রিল সংখ্যা ≈ কবিতায়-নার্গিস পারভিন

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা || এপ্রিল সংখ্যা ||

ধূসর অব্যয় নার্গিস পারভিন


'কার্নিশ' শব্দটাতে তোমার পক্ষপাত প্রমাণিত বহুবার, 

আমার 'সিঢ়িনূমা'। 

যদিও গুরুচণ্ডালী দোষের কথা তুমি তুলেছিলে বারবার, 

আমি কান দিইনি। 


তোমার রেজালা আর পরিবেশিত হয় নি আমার প্লেটে শেষমেষ। 

আমি কিন্তু তোমাকে প্রত্যাখ্যান করিনি, 

তবুও গুছিয়ে আর কিছুই বলা গেল না! 

'যদি', 'কিন্তু', 'আসলে'- এগুলো আজ থাক।


সেভাবে দেখতে গেলে, আগে যেমন ছিলাম তেমনই আছি।

তেমনই দণ্ডায়মান, পাহাড়ের কোল ঘেঁষে সেই ছোট্ট মঞ্জিলটিও।

যার প্যারাপেটে কনুই ঠেকিয়ে উবু হয়েছে কত কত কবিতা!

   

একটা  বিরক্তিকর,বেসুরো ধূসর পাখি সিঢ়িনূমা ক্ষেত বিদীর্ণ করে ডেকে চলেছে খুউব!





8 comments:

  1. যেমন আছো, তেমনই থাকো... আর এমনি সুন্দর করে লিখে যাও...

    ReplyDelete
    Replies
    1. যেন সেটাই পারি। খুব ভালো থাকুন 🙏🙏

      Delete
  2. খুব সুন্দর, অভিনন্দন জানাই

    ReplyDelete
    Replies
    1. অনেক ধন্যবাদ প্রিয় কবি। ভালো থাকুন

      Delete
  3. অপূর্ব লাগলো, এমন সুন্দর সুন্দর কবিতা আরও আসুক তোর কলম ছুঁয়ে।

    ReplyDelete
    Replies
    1. আমার ভালোবাসা তোর জন্য। খুব ভালো থাকিস সবসময় বন্ধু

      Delete
  4. ভালো লাগল। অভিনন্দন কবি

    ReplyDelete
    Replies
    1. অশেষ ধন্যবাদ। ভালো থাকুন।

      Delete