Tuesday 21 April 2020

রুবি রায়

মল্ল সাহিত্য ই-পত্রিকা , ২-য় বর্ষ










রুবি রায়  

বিশেষ্যের পরিচয় 

সামান্য নাইট্রাস অক্সাইড চেটে নিয়ে আবার সালোকসংশ্লেষ প্রক্রিয়ায় নিজেকে রত করেছি ।

প্রতিটা বীর্য মাখা কাপড় --
দলিলের কোণায় ঠেসতে থাকে আমায় ।

আমি ... বিশেষ্যের পরিচয় খুঁজতে খুঁজতে
চিৎপটাং হয়ে বাঁশের কেল্লায় শুয়ে ---

ঐ লম্বা মশালটার আলোয় 
পরজন্মকে দেখে নেব 


চার্লি চ্যাপলিনের গোঁফ 

ডায়রির সংখ্যা , নাকি ডায়রির পাতা গুনলে 
সম্পর্কের গভীরতা বোঝা যাবে ? 

অনেকেই সম্পর্কটাকে চপিংবোর্ডে রেখে ,
শান দেওয়া Adjective ছুরি দিয়ে --
গভীরতা বুঝতে যাবে |

বিশ্রী গন্ধ মাখা "LY" যুক্ত শব্দ গুলো 
আমার দিকে আসবে | কারণ .....
আমি " যোনী জাত" , আমার দায় বেশি |

আমার Destiny জেনে বসে থাকা মানুষগুলো 
স্থূলকোণী ভাবে জারিত হয়ে হাসছে | 

গভীরতা খোঁজার নামে , পচা কাদা ছিটিয়ে --
আমার ভালোবাসাটাকে .......
চার্লি চ্যাপলিনের গোঁফে বসিয়ে দিচ্ছে !

No comments:

Post a Comment