Saturday 23 January 2021

জানুয়ারি সংখ্যা≈ অণুগল্প ✪ লুনা রাহনুমা

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা ||  লুনা রাহনুমা   

দীপ জ্বেলে যায় যে ভালোবাসা

প্রিয় নীলাঞ্জন,

নিস্তব্দ রাতের ঘুমঘুম পৃথিবীতে এইমুহূর্তে আমি জেগে থাকা একটিমাত্র জীবন্ত মানবী। ওই দূরের
আকাশের বুকে মিটমিট করে জ্বলে থাকা তারাটির মতো আজ আমি ভীষণ একলা, নিঃসঙ্গ। আমার
সঙ্গী বলতে এখনো কেবল তুমিই আছো। তাই আমার যা কিছু বলার সবটুকু তোমাকেই বলি। তোমার মতো
করে আমাকে বোঝেনি আর কেউ কোনোদিন। তুমি যেমন আমার মুখ দেখেই সকাল থেকে রাত্রি পর্যন্ত
আমার সাথে ঘটে যাওয়া সকল ঘটনার সারমর্ম একনিমিষেই বুঝে ফেলতে, তেমন আর কেউ পারে না।

রেললাইনের উপর থেকে যেদিন তোমার টুকরো হয়ে যাওয়া মৃতদেহটি নিয়ে বাড়িতে বিলাপের মাতং
উঠেছিল, সবাই বলেছিলো এটা একটা এক্সিডেন্ট। কিন্তু আমি ঠিক বুঝেছিলাম, তুমি আমার কাছ থেকে
পালাতে না পেরে চিরতরে সরে যাবার বন্দোবস্ত করেছো পাকাপাকিভাবে।

গত তিপান্নদিন ধরে আমার চারপাশের সবাই কেমন যেন করছে। ওরা সবাই মনে হয় পাগল! শুধু তোমার
ধ্যান আমাকে এখনো সুস্থির রেখেছে এই পাগলাগারদের তেত্রিশটি মাথাখারাপ মানুষের ভেতরেও। আমি
সম্পূর্ণ সুস্থ মস্তিষ্কে তোমার জন্য অপেক্ষা করছি নীলাঞ্জন। আমার কথা আর কেউ বিশ্বাস না
করলেও তুমি নিশ্চয়ই বিশ্বাস করো, আমি পাগল নই! তুমি তো আমার সবচেয়ে আপনজন ছিলে। তোমার
কাছে কি আমি মিথ্যে বলতে পারি, বলো? কবে আসবে নীলাঞ্জন?

ভালোবাসা নিও।

ইতি,
তোমার পাগলী দীপান্বিতা।

No comments:

Post a Comment