Friday 15 October 2021

শারদীয় সংখ্যা ~কবিতায় আয়েশা মুন্নি

|| মল্ল সাহিত্য ই-পত্রিকা || শারদীয় সংখ্যা|| কবিতায় আয়েশা মুন্নি


সর্নিবন্ধ অনুরোধ

এবার না হয় আমাকে আমার মতো থাকতে দাও !!

নিঝুম রাত্রির সুনসান নীরবতায়
আমি বারান্দায় দাঁড়িয়ে আপন মনে কথা বলে যাবো আকাশ পানে চেয়ে। ঐ যে চাঁদ, তারা, মেঘ সব আমার একচ্ছত্র আধিপত্যে রবে। আমাদের খুনসুটি তে রাত বাড়তে থাকবে, মধ্যরাত পেরিয়ে গেলে আমি যখন ক্লান্তি নিয়ে বিছানায় যাব তখন অনন্ত নক্ষত্ররাজি সোনার কাঠি, রুপোর কাঠির পরশ বুলিয়ে আমায় ঘুমের অতলে তলিয়ে নিবে! তোমরা কেউ যেন ডেকো না আমায়।।

আমি কাঁদি যদি ঘুমো ঘোরে,
তার রহস্য উন্মোচনে তোমরা খুঁজতে যেওনা মনস্তত্ত্ব। আড়ি পেতে শুনতে চেওনা কান্নার প্রলাপ। আমাকে আমার মতো ঘুমোতে দাও!

লোকারণ্যে থেকেও আমি যদি থাকি আমার ভাবনার জগতে বুদ হয়ে,
ভাসি সুখের খেয়ায় কিংবা মিতালী পাতি দেবালয়ে কেউ যেন তোমারা জানতে চেওনা আমি কি ভাবি ওমন আনমনে? আমাকে আমার ভাবের জগতে বাস করতে দাও।

সবশেষে, আমি যদি আপন মনে হাসি একাকী, নিজের জন্য। আমাকে আমার মতো থাকতে দিয়ে তোমরা ভেবে নিও-
হাসছে মানচিত্র, হাসছে বাংলাদেশ।


No comments:

Post a Comment